মেনু নির্বাচন করুন

হাকিমপুর ইউনিয়ন পরিষদ

পাতিবিলা ইউনিয়ন পরিষদ ১৯৭৩ সালে তিন ভাগে বিভাক্ত হয়ে তিনটি পরিষদের সৃষ্টি হয়, তার মধ্যে একটি হলো ৮নং হাকিমপুর ইউনিয়ন পরিষদ।ইউনিয়ন ভবন তার নিজেস্ব ১২.০২ একর জমির উপর অবস্থিত।ইউনিয়নের ভিতর দিয়ে বুড়ি ভৈরব নদীর পাশ দিয়ে বয়ে গেছে কপোতাক্ষ নদ।

 

      চৌহদ্দিঃ উত্তরে কোটচাঁদপুর উপজেলার এলাঙ্গী ইউনিয়ন, দক্ষিণে চৌগাছা ইউনিয়ন উপজেলার পাতিবিলা ইউনিয়ন ,পূর্ব কালিগঞ্জ উপজেলার রাখালগাছী ইউনিয়ন, পশ্চিমে মহেশপুর উপজেলার জিতারপুর ইউনিয়নের পাশ দিয়ে কপোতাক্ষ নদী, মাঝখানে দিয়ে চৌগাছা হতে কোঁটচাদপুর রাস্থার পার্শ্বে হাকিমপুর ইউনিয়ন পরিষদ অফিস অবস্থিত। অফিসের পাশে আছে সরকরী পরিবার পরিকল্পনা ক্লিনিক, সরকারী ভূমি অফিস ইক্ষু ক্রয় কেন্দ্র,গ্রামিন ব্যাংক ও কিন্ডার গার্টেন স্কুল।ইহাছাড়া ইউনিয়নে আছে ২টি কলেজ, ৪টি মাধ্যমিক বিদ্যালয়, একটি দাখিল মদ্রাসা, ৫টি সরকারী প্রাথামিক বিদ্যলয়, ৯টি রেঃ প্রাথমিক বিদ্যলয় সহ হাটবাজার, খেয়াঘাট, শ্বশান, কবরস্থান, ইত্যাদী উল্লেখযোগ্য।

 

       ঐতিহাসিক প্রসিদ্ধ স্থান হিসাবে বলুপীরের জন্মস্থান যাত্রাপুর, ইংরেজ আমলের তাহেরপুর নীলকুঠিবাড়ি, কপোতক্ষ নদী এবং ব্রীজ, স্বরুপপুর গ্রামে মানিক হাওলাদারের কাচারী বাড়ি হাকিমপুর মূগল আমলের রাণী ভবানির মসজিদ এবং যাত্রপুর গ্রামে জমিদার বি সরকার এর বাসস্থান উল্লেখযোগ্য। এখানকার অধিকাংশ লোক কৃষিজীবি ধান, পাট, আখ,কলা ও শ্বাকসবজী কৃষি দ্রব্য,তাছাড়া এখনে ছোট  কবিরাজ সাধারন চিকিৎসা দিয়ে থাকে । ইউনিয়নের জন্য সাধারন আইনের প্রতি শ্রদ্ধাশীল এবং বেশির ভাগ লোক সহজ সরল ।


Share with :

Facebook Twitter